শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১:২৮

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
বরিশালে ঈদকে পূজি করে ক্রেতাদের গলা কাটছে নগরীর পোশাক ব্যাবসায়ীরা : প্রশানের হস্তক্ষেপ কামনা

বরিশালে ঈদকে পূজি করে ক্রেতাদের গলা কাটছে নগরীর পোশাক ব্যাবসায়ীরা : প্রশানের হস্তক্ষেপ কামনা

dynamic-sidebar

এইচ আর হীরা ॥ রমজান শুরু থেকে খাদ্যের উপর চড়া অভিযানে নেমেছে ভোক্তা সংরক্ষন অধিদপ্তর ও জেলা প্রশাসন। প্রতিদিনই চলছে তাদের ভেজাল বিরোধী অভিযান। কিন্তু জরিমানা দিয়ে তা আবার উশল করে নেয় দোকান মালিক। নগরীর অনেক স্থানে ভেজাল বিরোধী অভিযানের ফলে অনেকটাই সচেতন হয়ে পড়েছে সাধারন বিক্রেতারা।

কিন্তু সবার দৃষ্টি থাকে সেদিকেই। এদিকে ক্রেতাদের গলা কাটছে নগরীর ভিআইপি শপিংমল ও ভিআইপি মার্কেট গুলোতে। বিগত বছর গুলোতে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিপনি বিতান গুলোতে অভিযান পরিচালনা করেছিলো। বরিশালের সাবেক জেলা প্রশাসক গাজী মোঃ সাইফুজ্জামান এর সময় বরিশাল সমস্যা ও সম্ভাবনার ফেইজবুক গ্রুপে অনেকেই বেশি দাম নিয়ে পোষ্ট দিলে বিষয়টি নজরে আসে তার।

তবে আসলেই সবার দৃষ্টি দেয়া উচিৎ বলে মন্তব্য করেছেন নগরীর সুশিল সমাজের প্রতিনিধিরা। তারা বলেন, একটি কাপড় বা থ্রিপিচ কম দামে ক্রয় করে দামী ব্যান্ডের স্টিকার ব্যবহার করে অতিরিক্ত দামে বিক্রি করছে। আসলে আমরা কেউ খুজতে যাই না কোন পন্যর কি দাম। সচেতন মহল জানান, আসলে এখানে জেলা প্রশাসনের অভিযান দেয়া দরকার। মোবাইল কোর্টের মাধ্যমে এদের শাস্তির আওতায় আনলে নগরীর খেটে খাওয়া মানুষের জন্য এই ঈদে পরিবারের জন্য কিছু ক্রয় করতে পারবে বলেও মনে করেন তারা।

নগরীর বিভিন্ন ভিআইপি শপিংমল গুলো ঘুরে দেখা গেছে নিম্মমানের পোষাাক দামী ব্রান্ডের ষ্টিকার ব্যবহার করে অতিরিক্তি দামে বিক্রি করছে। কথা বেশ কয়েক দোকানের ম্যানেজারের সাথে তারা জানান, এই দোকানে অনেক টাকা জামানত দেয়া আছে। অনেক কর্মচারী কাজ করছে অনেক টাকা লাইট বিল হয় এসব টাকা এই পোষাক থেকেই উত্তোলন করতে হবে। তা না হলে কিভাবে দোকান চালাবো। গতকাল শপিংমল ঘুরে দেখা গেছে পোষাক এর দোকানে নিম্নমানের পোষাকের গায়ে বিভিন্ন ব্রান্ডের ষ্টিকার সাটিয়ে অতিরিক্ত দাম নিচ্ছে বিক্রয় প্রতিষ্ঠান ।

বিষয়টি খতিয়ে দেখতে অনুসন্ধানে গিয়ে দেখা যায়, নগরীর প্রানকেন্দ্র বিবির পুকুর পাড় সংলগ্ন ফাতেমা সেন্টারে গেলে দেখা যায়, কয়েকটি পোষাক দোকানে ঢাকা থেকে নিম্নমানের পোষাক ক্রয় করে বরিশালে নিয়ে এসে তারা তাদের দোকানের স্টিকার সাটিয়ে চড়াও মূল্যের সিল দিয়ে পোষাকের উপরে টানিয়ে দেয়। এর মধ্যে দেখা গেছে, ধুলিয়া ফ্যাশন হাউজ , রিচম্যান, চন্দ্রবিন্দু,পোষাক বাজার সহ বেশ কয়েকটি দোকানে এমন চিত্র লক্ষ করা গেছে। অন্যদিকে নগরীর গির্জা মহল্লা ও চকবাজার এলাকার বেবিলন, বৈশাখী, নেক্সট প্লাসসহ একাধিক প্রতিষ্ঠানেই একই কাজ করছে তারা ।

তবে সবার দাবী জেলা প্রশাসন যাতে করে ভেজাল বিরোধী অভিযানের মতোই পোশাকের দোকানেও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেন। বিষয়টি নিয়ে কথা হয় বরিশাল জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানের সাথে তিনি জানান আমরা অচিরেই এসব অভিযাত দোকান গুলোতে অভিযান পরিচালনা করবো।

অপরদিকে এসব দোকানে মূল ম্যামোর সাথে ষ্টিকার এর দামের সাথে মিল হবেনা এমনটাই জানালেন পোষাক কিনতে আসা লিমা আক্তার। তিনি আরো বলেন, বর্তমান মার্কেটে সবচেয়ে বেশি দাম হচ্ছে ভারতীয় চ্যানেলের বিভিন্ন নাটকের নাম করন পোষাক।এবারের ঈদের বাজারে বেশি কদর রয়েছে পরকীয়া নামের পোষাকটির। গতবারের তুলনায় এবারের ঈদে অনেক বেশি দাম রাখছে দোকান ব্যাবসায়ীরা।

চকবাজারে গেলে কথা হয় সোনিয়া নামের আরেক নারী ক্রেতার সাথে তিনি জানান, অনেক দোকানে নিম্মমানের পোষাক রয়েছে কিন্তু বিভিন্ন ষ্টিকার দিয়ে অতিরিক্ত দাম হাকিয়ে রেখেছে। এসব কারনেই অনেকটাই হিমশিম খাচ্ছে সাধারন ক্রেতারা।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net